আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বশান্তি কামনায় রাঙ্গাপানি অনুষ্ঠিত হয়েছে ধর্মসভা ও গীতাযজ্ঞানুষ্ঠান।

মোঃ রুবেল (ফটিকছড়ি)

চট্টগ্রাম ফটিকছড়ি রাঙ্গাপানি হরি ও গীতা মন্দির উন্নয়ন পরিষদের উদ্যোগে বিশ্বশান্তি কামনায় ১২ই জানুয়ারি বৃহস্পতিবার সার্বজনীন মহতী চন্ডীপাঠ ধর্মসভা ও গীতাযজ্ঞ অনুষ্ঠান আয়োজন করা হয়।রাঙ্গাপানিতে অনুষ্ঠিত ধর্মসভা গীতাযজ্ঞানুষ্ঠান সনাতন ধর্মাম্বলম্বীদের বিশ্বাসমতে-গীতাযজ্ঞ অনুষ্ঠান একটি বৈদিক অনুষ্ঠান।যার মাধ্যমে স্বর্গ ও বৈদিক দেবদেবীগনকে আহ্বান করে পৃথিবীর শান্তি কামনায় এই যজ্ঞ করা হয়।অনুষ্ঠানে সারাদিন ব্যাপী ছিল সকাল ৭ঃ০০ ঘটিকায় মঙ্গলপ্রদীপ প্রজ্বলন গুরুপুজার মাধ্যমে শুরু হয়।ক্ত যজ্ঞানুষ্ঠানে চন্ডীপাঠ,যজ্ঞ,গীতাপাঠ, ভোগ নিবেদন, মহাপ্রসাদ আস্বাদন।

যজ্ঞানুষ্ঠানে হাজার হাজার ভক্তের আগমনে মুখরিত ছিলো উৎসব অঙ্গন, যা পরিনত হয়েছিল সনাতনী মিলনমেলায়,এতে পৌরহিত্য করেন-শ্রীমৎ স্বামী তপনানন্দ গীরি মহারাজ।
সন্ধ্যা ৬ঃ০০ ঘটিকায় আরতী কীর্তনের মাধ্যমে যজ্ঞানুষ্ঠানের সমাপ্তি হয়।

উপস্থিত ছিলেন রাঙ্গাপানি হরি ও গীতা মন্দির সভাপতি তপন দে এবং বিপ্লব দে (লাতু). রাঙ্গাপানি চা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি নব কুমার ত্রিপুরা, সম্পাদক অনিল উড়াং ডাঃ খোকন উড়াং শ্রীমৎ পুলকানন্দ ব্রহ্মচারী মহারাজ হারুয়ালছড়ি ইউনিয়ন আওয়ামী যুবলীগ সভাপতি ডাঃ সেকান্দর হায়দার, শিকু উড়াং এবং বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি ফটিকছড়ি উপজেলা অর্থ সম্পাদক অপু কুমার দে এবং অন্যান্য সনাতনী ভক্তবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর